দ্বিতীয় ধাপের সুপারিশ পেলেন আরও ১৩৩৬ প্রার্থী

দ্বিতীয় চক্রের ২য় ধাপে ননএমপিও পদে আরও ১ হাজার ৩৩৬ জন প্রার্থীকে সুপারিশ করছে এনটিআরসিএ। শুক্রবার (১ নভেম্বর) এনটিআরসিএর থেকে প্রথম দফায় এসব এমপিও পদে প্রার্থীদের দ্বিতীয় ধাপের সুপারিশ করা হয়। এনটিআরসিএ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। এর আগে গতকাল ১ হাজার ৬০৩ এমপিও পদে প্রার্থী সুপারিশ করা হয়েছিল

 


Join our Facebook Group to Get job update & discuss about Job related Topics

 

চলতি বছরের শুরুতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৩১ হাজারের বেশি শূন্য পদে শিক্ষক নিয়োগের সুপারিশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। যেসব প্রার্থী ওই নিয়োগ সুপারিশের প্রেক্ষিতে যোগদান করেনি, সেসব শূন্য পদে নিয়োগের  দ্বিতীয় চক্রের ২য় ধাপের সুপারিশ করা হলো।

জানা গেছে, http://ngi.teletalk.com.bd ওয়েবসাইটে ১ নভেম্বর বিকেল ৩টা থেকে প্রার্থীরা দ্বিতীয় সুপারিশের তালিকা দেখতে পাবেন প্রার্থীরা। ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রার্থীরা তালিকা দেখতে পারবেন। এছাড়া সুপারিশপ্রাপ্তদের এসএমএসের মাধ্যমে বিষয়টি জানানো হবে

 

 

জানা গেছে, গত ডিসেম্বরে প্রকাশিত গণবিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থীদের করা প্রতিষ্ঠানভিত্তিক আবেদনগুলোর মধ্য থেকেই দ্বিতীয় দফায় নিয়োগ সুপারিশ করা হয়েছে। কোনো প্রার্থী যদি যোগদান না করে থাকেন তাহলে সেই শূন্যপদে মেধাতালিকায় এগিয়ে থাকা ওই প্রতিষ্ঠানে পরবর্তী আবেদনকারী প্রার্থী সুপারিশ প্রাপ্ত হয়েছেন।

 

এনটিআরসিএর কর্মকর্তারা জানান, ৪ হাজার ৬৭৩ পদ যেগুলোতে প্রার্থী সুপারিশ করা হলেও যোগদান করেননি। সেসব পদে নিয়োগ সুপারিশ করা হবে। তবে, ৯৯৬টি আইসটি শিক্ষক পদের বিপরিতে মামলা হওয়ায় সেগুলো স্থগিত রয়েছে। সে প্রেক্ষিতে অবশিষ্ট পদগুলোতে দ্বিতীয় ধাপের সুপারিশ করেছে এনটিআরসিএ। আজ (১ নভেম্বর) সুপারিশ করা ননএমপিও ১ হাজার ৩৩৬টি পদের মধ্যে মেধারভিত্তিতে ১ হাজার ৫৬টি পদে এবং মহিলা কোটার ভিত্তিতে ২৮০টি পদে ২য় ধাপের সুপারিশ করা হয়েছে। ৩৪৬টি ননএমপিও পদে আবেদন না পাওয়া প্রার্থী সুপারিশ করা যায়নি।

এর আগে গতকাল (৩১ অক্টোবর) দ্বিতীয় চক্রের ২য় ধাপে এমপিও পদের এক হাজার ছয়শ তিনজন প্রার্থীকে সুপারিশ করে এনটিআরসিএ।  এমপিও  ১ হাজার ৬০৩টি পদের মধ্যে মেধারভিত্তিতে ১ হাজার ১৬২টি পদে এবং মহিলা কোটার ভিত্তিতে ৪৪১টি পদে ২য় ধাপের সুপারিশ করা হয়েছে। ৩৯২টি এমপিও পদে আবেদন না পাওয়া প্রার্থী সুপারিশ করেনি বলে জানায় এনটিআরসিএ।

উল্লেখ্য, ২০১৬ খ্রিষ্টাব্দে প্রকাশিত গণবিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগের সুপারিশ প্রক্রিয়াকে প্রথম চক্র হিসেবে আখ্যায়িত করছে এনটিআরসিএ। আর ২০১৮ খ্রিষ্টাব্দের নিয়োগ সুপারশি প্রক্রিয়াকে বলা হচ্ছে দ্বিতীয় চক্র। ২য় চাক্রের ১ম ধাপের নিয়োগ সুপারিশ অনুযায়ী কোনো প্রার্থী যদি যোগদান না করে সেই শূন্য পদে ২য় ধাপে নিয়োগ সুপারিশ করা হবে।

এনটিআরসিএ সূত্র জানায়, যোগদানে বাধার বিষয়ে নীতিমালায় শাস্তির কথা উল্লেখ রয়েছে। সুপারিশপ্রাপ্তদের যোগদান বাধাগ্রস্থ হলে এনটিআরসিএকে লিখিতভাবে জানাতে বলা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে কোনো প্রতিষ্ঠান প্রার্থীদের যোগদান করতে না দিলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে জানাতে হবে।

Join our Facebook Group to Get job update & discuss about Job related Topics

If you want to get regular update about Education and jobs on facebook, Like our facebook page Job Education BD & get latest update from our site. Join our Facebook Group to Get job update & discuss about Job related Topics
Beautiful World TV

About Job Education BD

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *